কুয়েত কোম্পানি ভিসা বেতন কত ও কুয়েত সর্বনিম্ন বেতন কত

বর্তমান সময়ে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অর্থনৈতিক দিক দিয়ে কুয়েত অনেক উন্নত। সেই দেশের মুদ্রার মানও বাংলাদেশের তুলনায় তিনশতগুন বেশি। কুয়েতে সুযোগ সুবিধা একটু বেশি হওয়ায় বাংলাদেশ থেকে এখন অধিকাংশ মানুষ জীবিকা নির্বাহের তাগিদে প্রবাস জীবন হিসেবে কুয়েত কে বেছে নিয়েছে। এজন্য, অনেকেই কুয়েত কোম্পানি ভিসা অ্যাপ্লিকেশন করার পূর্বে বিভিন্ন কোম্পানি বেতন সম্পর্কে জানতে চাই।
কুয়েত কোম্পানি ভিসা বেতন কত ও কুয়েত সর্বনিম্ন বেতন কত
তাই আজকের পোস্টে কুয়েত কোম্পানি ভিসা বেতন কত, কুয়েত সর্বনিম্ন ও সর্বোচ্চ বেতন কত সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আমাদের সাথে সম্পন্ন পোস্ট জুড়ে থাকেন, তাহলে কুয়েতে বিভিন্ন কাজের ভিসার বেতন কত সেই সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন, আজকের আলোচ্য বিষয়গুলো সূচিপত্রতে দেখে বিষয়গুলো জেনে নেওয়া যাক।
পোষ্ট সূচিপত্রঃ

উপস্থাপনা

সাধারণত কুয়েতে অন্যান্য দেশের তুলনায় কোম্পানি ভিসায় কাজ করলে বেশি অর্থ উপার্জন করা যায়। সেখানে বিভিন্ন কোম্পানির অধীনে বিভিন্ন চাহিদা সম্পন্ন কাজ রয়েছে। সেখানে আপনার কাজের দক্ষতার উপর ভিত্তি করে সেলারি কমবেশি হতে পারে।

তবে আপনি কুয়েতে কোম্পানি ভিসায় যেই কাজের উদ্দেশ্যে যাবেন সেই কাজে আপনার যদি ভালো অভিজ্ঞতা থেকে থাকে, তাহলে আপনি বেশি বেতন উত্তোলন করতে পারবেন। কারণ কুয়েতে দক্ষ লোকের চাহিদা অনেক বেশি। নির্দিষ্ট কোনো কাজের দক্ষতা থাকলে কুয়েতে গিয়ে অনায়াসে ভালো কাজ পেয়ে যাবেন।

তবে সেখানে যাওয়ার পূর্বে কোম্পানি ভিসার বেতন সম্পর্কে জেনে নেওয়া জরুরী। কারণ অনেক সময় এজেন্সির মাধ্যমে বেতনের সঠিক খবর জানা যায় না। আপনি আমাদের পুরো পোষ্ট পড়লে কুয়েত কোম্পানি ভিসার বেতন সম্পর্কে জানতে পারবেন। কুয়েত সর্বনিম্ন বেতন কত বা সর্বনিম্ন বেতন কত পাওয়া যায় সেই বিষয়ে জেনে নেই।

কুয়েত সর্বনিম্ন বেতন কত

বাংলাদেশ থেকে প্রায় সকলেই প্রবাসে যাওয়ার আগে বেতন সম্পর্কে ধারণা নিতে চায়। প্রতিটা দেশে বিভিন্ন কাজের অভিজ্ঞতা অনুযায়ী সর্বনিম্ন ভাতা বা বেতন নির্ধারণ করা থাকে। কুয়েত অবশ্যই তার ব্যতিক্রম নয়। সেখানেও শ্রমিকদের দক্ষতার উপর ভিত্তি করে সর্বনিম্ন বেতন নির্ধারণ করা হবে।

আপনার যদি নির্দিষ্ট কাজের ভালো অভিজ্ঞতা থাকে তাহলে আপনি প্রতি মাসে বেশ ভালো অর্থ উপার্জন করতে পারবেন। বর্তমানে কুয়েত সরকার "মোহাম্মদ সাবাহ আল-সালেম আল-সাবাহ" (Mohammad Sabah Al-Salem Al-Sabah) শ্রমিকদের জন্য সর্বনিম্ন ৬০ দিনার (Kwd) বেতন নির্ধারণ করে দিয়েছেন।

যেখানে বাংলাদেশী টাকায় হিসাব করলে প্রায় ২২ হাজার টাকা। সুতরাং আপনি যদি কুয়েতের নতুন অবস্থায় যান তাহলে সর্বনিম্ন ২০ থেকে ২৫ হাজার বেতনে চাকরি করতে পারবেন। কুয়েতের সর্বনিম্ন বেতন কত সেটা তো জেনে নিলাম। এবার চলুন, সেখানে সর্বোচ্চ আবেদন করতো সেটিও জেনে নেই।

কুয়েতে সর্বোচ্চ বেতন কত

কুয়েতে সর্বনিম্ন বেতন জানার পরে অবশ্যই সর্বোচ্চ বেতন সম্পর্কে জানতে আগ্রহ জাগবে। বর্তমানে কুয়েতে কাজের ভিসায় শ্রমিকদের বেতন ২০০ থেকে ৪০০ দিনার (Kwd) পর্যন্ত দেওয়া হয়ে থাকে। যেখানে বাংলাদেশী থাকে হিসাব করলে ৭০ হাজার থেকে সর্বোচ্চ ১ লক্ষ ৪০ হাজার টাকা।

এছাড়াও ওভারটাইম, বোনাসসহ আরো অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে। একজন শ্রমিক কতটুকু দক্ষতা সম্পন্ন এবং কি কাজ করছে বা কত ঘন্টা কাজ করছে সর্বোচ্চ বেতনটা সেই বিষয়ের উপর নির্ভর করবে। আশা করছি, কুয়েতে সর্বনিম্ন ও সর্বোচ্চ কত সে সম্পর্কে ধারণা পেয়েছেন।

কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

বর্তমানে প্রায় সকলেই জীবিকা নির্বাহী তাগিদে উন্নত দেশে প্রবাস জীবন হিসেবে বেছে নিতে চাই। আর আমরা জানি কুয়েত পুরো বিশ্বের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে অনেক উন্নত। কুয়েতে দক্ষ কাজের শ্রমিকদের বেশি মূল্যায়ন করা হয়। বিভিন্ন কাজের ধরন এবং দক্ষতা অনুযায়ী বেতন নির্ধারণ করা হয়।
তবে কুয়েত কোম্পানি ভিসা বেতন কত হতে পারে এই বিষয়ে বেশিরভাগ মানুষেরই অজানা। তাই এখন কুয়েত কোম্পানির ভিসার বেতন কত হতে পারে সেই বিষয়টি আপনাদের জানানো চেষ্টা করব। তাহলে চলুন কথা, আর না বাড়িয়ে কোম্পানি ভিসা কত সেটি জেনে নেওয়া যাক।
  • কুয়েত কোম্পানি ভিসা ওয়েল্ডার এবং প্লাম্বারের বেতন ১১৩ দিনার (Kwd) যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০ হাজার টাকা। কমবেশি হতে পারে।
  • কুয়েত কোম্পানি ভিসা হেলপার ও শ্রমিকদের বেতন ১০০ দিনার (kwd) যা বাংলাদেশী টাকায় প্রায় ৩৬ হাজার টাকা। কমবেশি হতে পারে।
  • কোম্পানির ডেলিভারি ম্যানদের বেতন ১২৬ দিনার (Kwd) দেওয়া হয়ে থাকে। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে আসে ৪৬ হাজার টাকার মতো। কমবেশি হতে পারে।
  • কোম্পানির ইলেকট্রিশিয়ান অথবা মেকানিক এর কাজে ১৬০ দিনার (Kwd) দেওয়া হয়ে থাকে। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে আসে ৫৭ হাজার টাকার মতো। কমবেশি হতে পারে।

কুয়েত ড্রাইভিং ভিসা বেতন কত

কুয়েতে কোম্পানির পরিমাণ বেশি হওয়ায় প্রতি বছরেই সেই কোম্পানিগুলো লোক নিয়োগ দিয়ে থাকে। বর্তমানে প্রায় সকলের কাছেই ড্রাইভিং এর কাজ অতি জনপ্রিয় হয়ে উঠেছে। এজন্য, ইতিমধ্যে অনেকেই কুয়েতে ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

তাদেরকে কুয়েত ড্রাইভিং ভিসার বেতন কত হতে পারে এটি জেনে রাখা উচিত। কুয়েতে ড্রাইভিং এর কাজ করলে বাংলাদেশের চেয়ে আপনি দ্বিগুণ বেতন পাবেন। কুয়েতে কোম্পানির ড্রাইভিং ভিসার ক্ষেত্রে তাদের বেতন ১৪০ থেকে ১৭০ দিনার দেওয়া হয়ে থাকে যা বাংলাদেশী টাকায় প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকার মতো। আশা করছি, বিষয়টি বুঝতে পেরেছেন।

কুয়েত রেস্টুরেন্ট ভিসা বেতন কত

আমরা উপরে কুয়েত ড্রাইভিং ভিসার বেতন কত সেটি জেনে নিয়েছে। এবার চলুন কুয়েত রেস্টুরেন্ট হিসাবে বেতন কত সেটা জেনে নিই। বর্তমানে কুয়েতে প্রচুর পরিমাণে রেস্টুরেন্ট আছে আপনি চাইলে কুয়েতে ওয়েটার বা হিসাবরক্ষক হিসেবে রেস্টুরেন্টে কাজ করতে পারবেন। কুয়েতে রেস্টুরেন্টে কাজ করে বেশ ভালো অর্থ উপার্জন করা যায় এজন্য বেশিরভাগ মানুষই রেস্টুরেন্টের কাজে যেতে চাই।

প্রতিবছর কুয়েতে রেস্টুরেন্ট ভিসায় অনেক শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। কেননা সেখানে রেস্টুরেন্টের পরিমাণ অনুযায়ী শ্রমিক খুবই কম। এজন্য, সেখানকার রেস্টুরেন্ট গুলোতে অনেক শ্রমিকের দরকার হয়। কুয়েতে রেস্টুরেন্ট ভিসার ক্ষেত্রে শ্রমিকদের বেতন ১১২ থেকে ১৭০ দিনার দেওয়া হয়ে থাকে যা বাংলাদেশী টাকায় আপনি প্রায় ৪০ থেকে ৬০ হাজার টাকার মতো বেতন পাবেন।

কুয়েত কন্সট্রাকশন ভিসা বেতন কত

কুয়েতে বিভিন্ন শপিংমল ও গার্মেন্টসসহ বিভিন্ন বিল্ডিং বিল্ডিং তৈরি করার জন্য কনস্ট্রাকশন কাজে লোক নিয়োগ দিয়ে থাকে। প্রতিবছর বিল্ডিং তৈরির কাজে কনস্ট্রাকশন ভিসার সার্কুলার দেয়। তাই অনেকেই কুয়েতে বিল্ডিং তৈরির কাজের জন্য কনস্ট্রাকশন অ্যাপ্লিকেশন করে থাকে। সাধারণত কুয়েতে অন্য সব ভিসার চেয়ে কনস্ট্রাকশন ভিসায় গেলে একটু বেশি ভাতা পাওয়া যায়।

তবে এইটা স্বাভাবিক যে নতুন অবস্থায় প্রতিটা কাজেই কম বেতন পাওয়া যায়। আপনি যখন পর্যায়ক্রমে অভিজ্ঞতা অর্জন করে ফেলবেন তখন আপনার বেতন ধীরে ধীরে বৃদ্ধি হতে থাকবে। কুয়েতে কন্সট্রাকশন ভিসার ক্ষেত্রে শ্রমিকদের বেতন ১৪০ থেকে ১৯৫ দিনার দেওয়া হয়ে থাকে যা বাংলাদেশী টাকায় আপনি প্রায় ৫০ থেকে ৭০ হাজার টাকার মতো বেতন পাবেন।

কুয়েত ক্লিনারের বেতন কত

পরিশেষে আমরা কুয়েতে ক্লিনারের বেতন কত হতে পারে সেই বিষয়ে জেনে নিব। আমরা জানি প্রতিটা কোম্পানিতে ক্লিনার প্রয়োজন পড়ে কুয়েত তার ব্যতিক্রম নয়। সেখানে বিভিন্ন ময়লা আবর্জনা পরিষ্কার করার জন্য সরকারিভাবে ক্লিনার পদে লোক নিয়োগ দিয়ে থাকে।

বর্তমানে বাংলাদেশ থেকে কুয়েতে ক্লিনার পদে চাকরি করলে বেতন পাওয়া যায় এটি অনেকেই অজানা। কোম্পানিতে ক্লিনার পদে কাজ করলে নতুন অবস্থায় ৮৫ থেকে ১৩০ দিনার বেতন পাওয়া যায় যা বাংলাদেশী টাকায় প্রায় ৩০ থেকে ৪৫ হাজার টাকার মতো।

কুয়েতে বিভিন্ন কোম্পানির বেতনের তালিকা

আমার এতক্ষন কুয়েতে কোম্পানির বেতন সম্পর্কে তো জেনে নিলাম। এখন কুয়েতে বিভিন্ন কোম্পানিতে কত বেতন দিয়ে থাকে সেই সম্পর্কেও ধারণা নিয়ে রাখুন। বর্তমানে কুয়েতে হাজার হাজার কোম্পানি রয়েছে যেখানে কাজের ধরন অনুযায়ী শ্রমিকদের বেতন দিয়ে থাকে।

কুয়েতে অনেক কোম্পানি রয়েছে যেখানে বেশ ভালো পরিমাণে বেতন দিয়ে থাকে। নিম্নে কিছু কোম্পানির বেতনের তালিকা উল্লেখ করা হলো যার মাধ্যমে আপনারা খুব সহজেই সেসব কোম্পানির বেতন জেনে নিতে পারবেন।
  • আল ফয়সাল (Al-Faisal) কোম্পানি ১৪০ থেকে ১৯৫ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৫০ থেকে ৭০ হাজার টাকার মতো।
  • আল জাজিরা (Al-Jazeera) কোম্পানি ১০০ থেকে ১৭০ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৩৫ থেকে ৬০ হাজার টাকার মতো।
  • ন্যাশনাল (National) কোম্পানি ১৪০ থেকে ১৯৫ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৫০ থেকে ৭০ হাজার টাকার মতো।
  • আল আব্রাক (Al- Abrak) কোম্পানি ১১২ থেকে ১৯৫ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০ থেকে ৭০ হাজার টাকার মতো।
  • ডিসাইড (Decide) কোম্পানি ১১২ থেকে ১৯৫ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০ থেকে ৭০ হাজার টাকার মতো।
  • তানজিকম (Tanjikom) কোম্পানি ৮৫ থেকে ১৬৮ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০ থেকে ৭০ হাজার টাকার মতো।
  • মাজেদ আল আলহে (Majed Al-Ahle) কোম্পানি ৮৫ থেকে ১৭০ দিনার যা বাংলাদেশী টাকায় প্রায় ৩০ থেকে ৬০ হাজার টাকার মতো।

ইতিকথাঃ কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

পরিশেষে বলব, আপনি যদি কোনো এজেন্সির মাধ্যমে ভিসার জন্য আবেদন করেন অথবা কুয়েতে যদি আপনার পরিচিত কেউ থাকে তাহলে খুব সহজেই ভিসা পাওয়া যাবে। আজকের পোষ্টের একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি। আশা করছি, উল্লেখিত বিষয়গুলো জেনে আপনারা উপকৃত হয়েছেন।

এই পোষ্টের কোনো বিষয় বুঝতে না পারলে অবশ্যই কমেন্ট করে মাধ্যমে জানাবেন। তাহলে আমরা আপনাকে সঠিক তথ্য জানিয়ে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করব ইনশাআল্লাহ। আপনারা যারা প্রতিনিয়ত কুয়েত কোম্পানি ভিসা বেতন সম্পর্কে প্রতিনিয়ত সর্বশেষ আপডেট জানতে চান তারা আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

কুয়েত কোম্পানি ভিসা বেতন কত ও কুয়েত সর্বনিম্ন বেতন কত? এই সম্পর্কে বিস্তারিত তথ্য আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই প্রিয়জন বা প্রবাসী ভাইদের শেয়ার করে দিবেন। এতে তারাও এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এতক্ষন সময় দিয়ে পুরো পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। ভালো থাকবেন, আসসালামু আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url