ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি - ইনস্পার্ম ট্যাবলেটের দাম কত

সম্মানিত পাঠক আসসালামু আলাইকুম। আশা করছি, আপনারা সকলেই ভালো আছেন। আপনি কি স্নায়বিক দুর্বলতা বা শারীরিক দুর্বলতা কিংবা যৌ'ন দুর্বলতায় ভুগছনে? তাহলে এই সমস্যা সমাধান পেতে সঠিক জায়গায় এসেছেন। এই বিষয়ে প্রায় বেশিরভাগ মানুষই জানতে চাই। এ ধরনের সমস্যা সমাধানের সবচেয়ে কার্যকরী ওষুধ হচ্ছে ইনস্পার্ম ট্যাবলেট। তাই আজকের এই আর্টিকেলে আপনাদের সুবিধার কথা বিবেচনা করে ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য সাজানোর চেষ্টা করেছি।
ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি - ইনস্পার্ম ট্যাবলেটের দাম কত

প্রিয় পাঠক আপনি যদি আমাদের সাথে শেষ অবদি থাকেন তাহলে ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি ও ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়মসহ ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন। তাই অবহেলা না করে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। আশা করছি, ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত জানতে পেরে আপনাদের উপকারে আসবে।
পোষ্ট সূচিপত্রঃ

উপস্থাপনা

বর্তমানে পুরুষের দেহে বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা দেখা দেয়। মূলত পুরুষের দেহে বাড়তি বয়সের সময় এমন দুর্বলতা লক্ষ্য করা হয়। হতে পারে শরীরে বিভিন্ন ধরনের পুষ্টির ঘাটতি দেখা দিয়েছে যার ফলে যৌ'ন বা শারীরিক সমস্যার দেখা দিয়েছে। আজকের এই পোষ্টে আমরা যেই ওষুধ সম্পর্কে আলোচনা করেছি এই ঔষধটি এই ধরনের সমস্যার সমাধানে ক্ষেত্রে বেশ ভালো কার্যকরী।

যাদের এ ধরনের সমস্যা আছে তাদের ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি ও ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে জেনে নেওয়াটা অনেক জরুরী। তাই যারা এই ট্যাবলেট সম্পর্কে জানতে চান তারা অবশ্যই আমাদের সাথে থাকতে হবে।

আবার যাদের এ বিষয়ে জানার আগ্রহ বেশি তারা চাইলে এই পুরো পোস্ট জুড়ে আমাদের সাথে থেকে এই কার্যকরী ট্যাবলেট সম্পর্কে জেনে নিন। তাহলে চলুন, বেশি কথা না বাড়িয়ে মূল আলোচনায় আসা যাক। আমরা ইনস্পার্ম ট্যাবলেট এর উপাদান গুলো সংক্ষেপে জেনে নিব।

ইনস্পার্ম ট্যাবলেট এর উপাদানসমূহ

ইনস্পার্ম ট্যাবলেটের উপাদান সম্পর্কে আমরা হয়তো অনেকেই জানি না। ইনস্পার্ম ট্যাবলেটে রয়েছে- 
  • Myristica fragrans arillus (যত্রিক) ১০০ মিলিগ্রাম
  • Sesamum indicum (কালো তিল) ১০০ মিলিগ্রাম
  • Myristica fragrans nut (জায়ফল) ১০০ মিলিগ্রাম
  • Peganum harmala (এসপন্দ) ১০০ মিলিগ্রাম
  • Syzygium aromaticum (লবঙ্গ) ১০০ মিলিগ্রাম 
  • Cinnamomum zeylanicum (দারচিনি) ১০০ মিলিগ্রাম
ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান থাকে সেই সম্পর্কে আশা করি জানতে পেরেছেন। এবার চলুন, আজকের পোষ্টের যেটা মূল বিষয় সেটি জেনে নেই।

ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি?

মূলত ছেলেদের শরীরে যেগুলো শারীরিক সমস্যা দেখা দেয় তার মধ্যে শারীরিক দুর্বলতা, স্নায়বিক দুর্বলতা, এবং যৌ'ন দুর্বলতা। এই ইনস্পার্ম ট্যাবলেট ছেলেদের এই ৩ ধরনের শারীরিক দুর্বলতার সমস্যার সমাধান করতে পারবে। সাধারনত যেসব ছেলেদের প্রতিনিয়ত স্বপ্নদোষ হয় এবং দ্রুত বী’র্যপাত হয়ে থাকে সেসব পুরুষদের ক্ষেত্রে এটি খুব বেশি কার্যকর।

এছাড়াও বী'র্য বৃদ্ধিকরণে, শুক্রাণু বৃদ্ধিকরণে এবং বী'র্য গাঢ় করার জন্য এই ট্যাবলেটটি খুবই কার্যকরী। একজন পুরুষের অভ্যন্তরে যে পরিমান শুক্রানু তৈরি হয়, কারও কারও ক্ষেত্রে দেখা যায় এটি তৈরি হতে বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি হয় এবং পাশাপাশি এর পরিমাণও অনেক কম হয়।

এমনটা হওয়ার কারণ হলো পুরুষের শারীরিক অবস্থা যখন ভালো থাকে না দুর্বল থাকে তখন পুরুষের অভ্যন্তরে থাকা শুক্রাণুর অবস্থাও দুর্বল হয়ে যায়। পুরুষের এ ধরনের অভ্যন্তরীন সমস্যা সমাধানের জন্য এই কার্যকরী ওষুধ সাহায্য করবে। আর মনে হয় না অন্য কিছু সাহায্য করতে পারবে।

মানুষের জীবন মানেই সমস্যা। তাই এ ধরনের সমস্যাগুলো নিয়ে খুব বেশি চিন্তিত না হয়ে বা ভেঙ্গে না পড়ে উচিত হবে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার।তাই আপনি যদি এ ধরনের দুর্বলতার শিকার হয়ে থাকেন থাকেন, তাহলে সময় নষ্ট না করে যত দ্রুত সম্ভব একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গিয়ে পরামর্শ নিয়ে এই এটি সেবন শুরু করে দিন।

নিয়মিত এই ট্যাবলেট খাওয়ার পরে হয়তো আপনি জীবনের নতুন যাত্রা ও আনন্দ উপভোগ করতে পারবেন। আশা করছি, এতক্ষনে ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি তা জানতে পেরেছেন। এবার চলুন, ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে নিই।

ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম

সাধারনত কোনো ব্যক্তির বয়স ১৮ বছরের বেশি হলে শুধুমাত্র সেই ব্যক্তির ক্ষেত্রেই এই ওষুধটি গ্রহনযোগ্য। সহজ ভাষায় এই ওষুধ খেতে হলে ন্যূনতম আপনার বয়স ১৮ বছরের বেশি হতে হবে। যদি আপনার বয়স ১৮ বছরের কম হয় তবে এই  ওষুধ সেবন করা ঠিক হবে না।

কিন্তু, আপনার মধ্যে কি ধরনের সমস্যা আছে সেটা একমাত্র চিকিৎসকই ভালোমতো বলতে পারবেন। এমন সমস্যার সম্মুখীন হলে প্রথমে আপনাকে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। তাহলেই তিনিই বলতে পারবেন যে এই ওষুধ খাওয়ার প্রয়োজন আছে কিনা।

আপনার শরীরেরর সমস্যাটা খুব বেশি জটিল না হয়ে স্বাভাবিকও হইতে পারে, আবার আপনার সমস্যাটা কোনো ওষুধ সেবন করা ছাড়াও ভালো হয়ে যেতে পারে। তাই হুটহাট নিজে থেকে কোনো সিদ্ধান্ত নিবনে না। এ সময়ে আপনার বুদ্ধি পরামর্শের প্রয়োজন তাই অবশ্যই চিকিৎসকের কাছে গিয়ে বিষয়টি পরামর্শ করুন।

এরপরেও যদি ওষুধ সেবন করার দরকার পড়ে তাহলে এই ওষুধ খাওয়ার নির্দিষ্ট ডোজ রয়েছে সেটি হলো প্রতিদিন সকালে এবং রাতে খাবারের পরে ২টি করে মোট ৪টি ঔষধ সেবন করতে হবে। আশা করছি এই বিষয়টি পরিস্কার হয়েছেন। আপনারা হয়তো এতক্ষনে ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি এবং ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে নিয়েছেন। এবার চলুন ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হয়? সেটি জেনে নেওয়া যাক।

ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হয়?

ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হয়? এই বিষয়ে অনেকেই গুগলে খোজাখুজি করে থাকেন। আমরা খোজ নিয়ে  খুলনা মেমোরিয়াল ক্লিনিকের মেডিসিন বিভাগের একজন ডাক্তার যার নাম হচ্ছে ডাঃ শাহরিয়ার হোসেন। তিনি এ বিষয়ে বলেছেন সকালে এবং রাতে খাবারের পরে ২টা করে প্রতিদিন এই ওষুধ সেবন করতে হবে। এভাবে আপনাকে টানা ৯০ দিন সেবন করতে হবে। তিনি একটি বিষয়ে সচেতন করেছেন সেটি হলো সেবনকারীর বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে।

তিনি আরও বলেন,  একটানা ৩ মাস এই ওষুধ খাওয়ার সেবনের পরে যদি ভালো ফল না আসে, তাহলে ৪-৫ মাস সেবন করতে হবে। তাহলেই ভালো ফলাফল পাওয়া যাবে বলে আশাবাদি। আর আপনি নির্ধারিত নিয়ম মেনে এই ওষুধ সেবন করেন, তাহলে অবশ্যই ভালো ফলাফল পাবেন। এবার চলুন, ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত সেটি জেনে নেই।

ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত?

ইনস্পার্ম ট্যাবলেট সাধারনত হামদর্দ ল্যাবরেটরীজ লিমিটেড (Hamdard Laboratories Limited) কোম্পানি উৎপাদন করে। এই ওষুধের দাম কত সেটি অনেকেই গুগলের কাছে জানতে চায়। আমাদের আজকের আর্টিকেলে এই ট্যাবলেট এর বর্তমান দাম তুলে ধরেছি। দাম মাঝে মধ্যে কম-বেশি হয়ে থাকে। তাই আপনার বর্তমান সময় অনুযায়ী দাম জানতে চাইলে নিকটস্থ হামদর্দ বিক্রয় কেন্দ্রে গিয়ে এর দাম জানতে পারবেন।

প্রতি পিচ ট্যাবলেট এর দাম হলো তিন (৩) টাকা। প্রতিটা বক্সে মোট ৫০টি (৫X১০) ট্যাবলেট থাকে যার মূল্য হিসাব করলে ১৫০ টাকা। আশা করছি, ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত তা জানতে পেরেছেন। পরিশেষে আমরা ইনস্পার্ম ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করব।

ইনস্পার্ম ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া

যেহেতু ইনস্পার্ম ট্যাবলেট হামদার্দ এর ঔষধ তাই বলতে গেলে এর পার্শ্ব প্রতিক্রিয়া নেই। কারন, আমরা জানি হামদার্দ ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না। এই ওষুধের একজন ব্যক্তিগত ব্যবহারকারী এক প্রতিবেদনে বলেছেন যে কেউ যদি ইনস্পার্ম ট্যাবলেট নিয়মিত সেবন করতে পারলে তাহলে তার জীবন পাল্টে যাওয়ার সভাবনা রয়েছে।

তবে একটি বিষয়ে সচেতন থাকতে হবে সেটি হচ্ছে আপনি যদি এই ওষুধ নিয়ম না মেনে সেবন করেন এবং ডাক্তারের পরামর্শ ব্যতিত সেবন না করেন তাহলে আপনার যেই সমস্যার জন্য এই ওষুধ সেবন করছেন সেই সমস্যাগুলো আরো বেড়ে যেতে পারে। এই বিষয়টি আশা করছি  বুঝতে পেরেছেন।

সাধারণ জিজ্ঞাসা (_FAQ_)

প্রশ্ন: ইনস্পার্ম ট্যাবলেটে কি পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে?
উত্তর: ইনস্পার্ম ট্যাবলেটে পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

প্রশ্ন: প্রতিটা ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত?
উত্তর: প্রতিটা ইনস্পার্ম ট্যাবলেট এর দাম হচ্ছে ৩ টাকা।

প্রশ্ন: ইনস্পার্ম ট্যাবলেট এর সতর্কতা কি?
উত্তর: ইনস্পার্ম ট্যাবলেট শিশুদের নাগালের বাইরে রাখতে হবে। এটিই ইনস্পার্ম ট্যাবলেট এর সতর্কতা।চ

লেখকের শেষ মন্তব্য

পরিশেষে যে কথাটি না বললেই নয়, আপনি যদি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী যেকোন ওষুধ সেবন করেন তাহলে দিনশেষে অবশ্যই ভালো ফলাফল পাবেন। আমরা ইতিমধ্যে ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি ও ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে আরো অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেছি। আশা করছি, আপনারা জেনে উপকৃত হয়েছেন।

যেকোনো ঔষধ যেমন ভিটামিন, সাপ্লিমেন্ট, এমনকি হারবাল জাতীয় ওষুধ সেবন করলে অবশ্যই বিষয়টি বিশেষজ্ঞ ডাক্তারকে জানাতে হবে। আপনি যদি সম্পূর্ণ আর্টিকেলে কোন বিষয়ে বুঝতে না পারেন, তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। তাহলে আমি যথাযথভাবে সঠিক তথ্য দিয়ে আপনাকে সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করব।

ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি ও ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কিত আমাদের আজকের পোষ্টটি আপনার ভালো লেগে থাকলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। স্বাস্থ্য ও প্রযুক্তি সম্পর্কিত অন্যান্য গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url