সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ, সকলকে আমার ওয়েবসাইটে স্বাগতম। আজকে সৌদি আরবের টুরিস্ট,হজ্জ,বিজনেস,কোম্পানি,স্টুডেন্ট এবং সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price সম্পর্কিত আলোচনা করা হয়েছে। আশা করি, আপনি সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price জেনে উপকৃত হবেন।
সৌদি আরবের কাজের ভিসার দাম Saudi Work Visa Price
চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক, সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price এবং অন্যান্য সকল ভিসার দাম। আশা করছি আশা করছি, সম্পূর্ণ আর্টিকেলটি মনযোগ সহকারে পড়বেন।

ভূমিকা

বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার মানুষ সৌদি আরবে কাজের উদ্দেশ্যে যায়। কেননা মধ্যপ্রাচ্যের মধ্যে সৌদি আরব হচ্ছে কাজের জন্য অনেক উন্নত একটি দেশ।  সৌদি আরবে যাওয়ার পূর্বে সৌদি আরবের কাজের ভিসার দাম সম্পর্কে এবং অন্যান্য ভিসার দাম সম্পর্কে জেনে নেওয়াটা আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সাথে থাকেন তাহলে এই সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

সৌদি আরবের টুরিস্ট ভিসা দাম কত - Saudi Tourist Visa Price

সৌদি আরব হচ্ছে মধ্যপ্রাচ্যের মধ্যে অন্যতম সুন্দর এবং মুসলিম দেশ। প্রতিবছর বাংলাদেশ এবং বিশ্বের অন্যান্য দেশ থেকে হাজার হাজার পর্যটক সেখানে যায় বিভিন্ন ঐতিহাসিক স্থানগুলো ঘুরে দেখার জন্য।

সৌদি আরবের সরকার টুরিস্ট ভিসার জন্য ৩০০ রিয়াল নির্ধারণ করেছেন। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে প্রায় ৯ হাজার টাকা। আপনি যদি সৌদি আরবের টুরিস্ট ভিসা করতে চান তাহলে অন্যান্য যাবতীয় খরচ সহ মোট ৭১ হাজার থেকে ১ লক্ষ ৫ হাজার টাকার মত খরচ হতে পারে।

সৌদি আরবের কাজের ভিসার দাম কত - Saudi Work Visa

আমেল মঞ্জিল ভিসা: সৌদি আরবের ঘরোয়া বা নিজস্ব কাজের ভিসাকে আমেল মঞ্জিল ভিসা বলা হয়। সৌদি আরবের নাগরিক তার ঘরোয়া কাজের জন্য সর্বোচ্চ ৭ থেকে ৮ জন শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। সৌদি আরবে আমেল মঞ্জিল ভিসায় গেলে আপনি ক্লিনার বা ঘরোয়া এবং দারোয়ান এর সকল কাজ করতে পারবেন।
বাংলাদেশ থেকে যদি আপনি আমিল মঞ্জিল ভিসা করতে চান তাহলে মোটামুটি ১৫০০ থেকে ২০০০ রিয়াল খরচ হবে। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে প্রায় ৪৫ থেকে ৬০ হাজার টাকার মত।

আমেল আইদি ভিসা: সৌদি আরবে আমেল আইডি ভিসায় গেলে সেখানে প্রায় সকল প্রকারের কাজ করতে পারবেন। তবে, আমিল আইদি ভিসা পেতে হলে একটি শর্ত পূরণ করতে হবে সেটি হচ্ছে অবশ্যই আপনাকে সৌদি নাগরিকের অনুমতি নিতে হবে। কেননা সৌদি নাগরিকের আমদানিকারী প্রতিষ্ঠান থেকে এই ভিসাটি সংগ্রহ করা হয়।

সৌদি আরবের নাগরিকরা সেই ভিসাটি চওড়া দামে প্রবাসীরদের কাছে বিক্রি করে থাকে। সাধারণত কাফিলরা ২০০০ থেকে ২৫০০ রিয়ালে ভিসা বিক্রয় করে। আপনি যদি আমেল আইদি ভিসায় সৌদি আরবে যান তাহলে আপনার অন্যান্য যাবতীয় খরচ সহ মোটামুটি প্রায় ৪ থেকে ৫ লক্ষ টাকার মত খরচ হবে।

তবে, আমার উপদেশ থাকবে আপনি যদি সৌদি আরবে দীর্ঘদিন কাজের উদ্দেশ্যে যেতে চান তাহলে আমিল মঞ্জিল ভিসা না করে আমের আইদি ভিসা করে সেই দেশটিতে ভ্রমন করবেন। তাহলে আপনি সকল ধরনের কাজ সেখানে গিয়ে করতে পারবেন।

সৌদি আরবের ওমরাহ হজ্জ ভিসার দাম কত - Saudi Hajj Visa Price

বাংলাদেশ থেকে ওমরা হজ্জ করতে কত খরচ হয় এ বিষয়ে অনেকেরই জানা নেই। সাধারণত, ট্রাভেল এজেন্সি ভেদে ওমরা ভিসার খরচ কম বেশি হয়ে থাকে। বর্তমানে বাংলাদেশে অনেক ট্রাভেল এজেন্সি রয়েছে যারা অনেকে আমরা হিসাব করে দিয়ে ওমরা পালনের সুযোগ করে দেয়।
ওমরা হজ্জ করার জন্য 10 দিনের একটি প্যাকেজ রয়েছে সেই প্যাকেজটির জন্য খরচ হয় প্রায় ১ লক্ষ থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকার মতো। আশা করি বাংলাদেশ থেকে ওমরা হজ্জ ভিসা করতে কত খরচ হয় সেটি জানতে পেরেছেন।

সৌদি আরবের বিজনেস ভিসার দাম কত - Saudi Business Visa Price

আমরা জানি, সৌদি আরব হচ্ছে মধ্যপ্রাচ্যের মধ্যে একটি উন্নত দেশ। যেখানে বিভিন্ন দেশ থেকে অনেক জনবল সৌদি আরবে যায় ব্যবসা করে নিজের ভাগ্যকে পরিবর্তন করার জন্য। কেননা সৌদি আরব হচ্ছে ব্যবসা করার জন্য একটি উপযুক্ত দেশ। তবে বর্তমানে সৌদি আরবের বিজনেস ভিসা পাওয়া অনেক কঠিন এবং অনেক ব্যয়বহুল।
সহজেই যে কেউ এই ভিসাটি পায় না। এক্ষেত্রে সৌদি আরবের বিজনেস ভিসা পেতে হলে অবশ্যই আগে থেকে সৌদি আরবে পরিচিত কাউকে থাকতে হবে। যদি আপনি সরাসরি সৌদি আরবের বিজনেস ভিসা পেতে চান তাহলে প্রায় ৭০ থেকে ৮০ হাজার রিয়াল খরচ হতে পারে। যা বাংলাদেশি টাকায় প্রায় ২০ লক্ষ টাকা ২৩ লক্ষ টাকার মত।

সৌদি আরবের কোম্পানির ভিসার দাম কত - Saudi Company Visa Price

সৌদি আরবের কাজের ভিসা এবং কোম্পানির ভিসা খরচ প্রায় বলতে গেলে একই রকম। সাধারণত সৌদি আরবের কোম্পানি ভিসার দাম হচ্ছে ২ হাজার থেকে ২ হাজার ৫০০ রিয়াল। কিন্তু কোম্পানি ভিসায় সৌদি আরব যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশী টাকায় অন্যান্য সকল যাবতীয় খরচ সহ ৩ লাখ ৫০ হাজার থেকে ৪ লাখ ৫০ হাজার টাকার মত খরচ হতে পারে।

সৌদি আরবের স্টুডেন্ট ভিসার দাম কত - Saudi Student Visa Price

সৌদি আরব মধ্যপ্রাচ্যের মধ্যে উন্নত শহরের পাশাপাশি উচ্চশিক্ষার জন্যেও অনেক উন্নত। বাংলাদেশ থেকে উচ্চশিক্ষার উদ্দেশ্যে অনেক শিক্ষার্থী প্রতিবছর সৌদি আরবে যায়। স্টুডেন্ট ভিসা নিয়ে সৌদি আরবে যেতে হলে ভিসা খরচ এবং অন্যান্য যাবতীয় খরচ সহ বাংলাদেশি টাকায় ৩ থেকে ৪ লক্ষ টাকা খরচ হতে পারে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি, সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price এবং অন্যান্য সকল ভিসার দাম সম্পর্কে এই পুরো আর্টিকেলটি জানতে সক্ষম হয়েছেন। যদি এ বিষয়ে আপনাদের মাঝে কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

সৌদি আরবের কাজের ভিসার দাম ২০২৪ - Saudi Work Visa Price এই বিষয় নিয়ে আমাদের লেখা আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। স্বাস্থ্য ও প্রযুক্তি সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url