Algin Tablet কেন খায় - Algin ট্যাবলেট এর কাজ কি জানুন

Algin Tablet এর সাথে কমবেশি আমরা অনেকেই পরিচিত। আমাদের মাঝে এমন অনেকেই আছেন যারা হয়তো বিভিন্ন কারণে এলজিন ট্যাবলেট ব্যবহার করেন। কিন্তু Algin Tablet কেন খায় বা Algin ট্যাবলেট এর কাজ কি সেই বিষয়ে অবগত নয়। আবার অনেকে সময় দেখা যায় এলজিন ভুল ব্যবহারের কারণে আমাদের শরীরে খারাপ প্রভাব পড়তে পারে। মূলত তাদের কথা চিন্তা করেই আজকের পোষ্টে   Algin ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত প্রয়োজনীয় যাবতীয় তথ্য সাজানোর চেষ্টা করেছি।
Algin Tablet কেন খায় - Algin ট্যাবলেট এর কাজ কি

সম্মানিত পাঠক, আপনি যদি Algin ট্যাবলেট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জেনে না থাকেন, তাহলে  আজকের এই পোষ্টটি আপনার জন্য অনেক উপকার হতে চলেছে। তাই অবহেলা না করে এই পোষ্টটি একেবারে শুরু শেষ পর্যন্ত পড়ুন। আশা করছি, আমরা Algin ট্যাবলেট সম্পর্কে এমন কিছু প্রয়োজনীয় তথ্য প্রদান করব যেগুলো জেনে আপনারা উপকৃত হতে পারবেন। তাহলে চলন, কথা না বাড়িয়ে আজকের আলোচ্য বিষয়গুলো পোষ্ট সূচিপত্রতে এক নজর দেখে মূল আলোচনা শুরু করা যাক।
পোষ্ট সূচিপত্রঃ

উপস্থাপনা - algin tablet

অনেকের মনের মধ্যে Algin ট্যাবলেট নিয়ে কৌতূহলের সৃষ্টি হতে পারে। বর্তমানে কৌতূহল সৃষ্টি হওয়াটা খুবই স্বাভাবিক ব্যাপার তাই এই বিষয়ে সতর্কতা অবলম্বন করা একটি ভালো লক্ষণ। বেশিরভাগ মানুষ বলেন যে যেকোব ধরণের ওষুধ সেবনের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। কিন্তু ডাক্তার আপনাকে যে ঔষধ দিচ্ছে সেটা কেন বা কি কারণে দেয় সেটা কি আপনি জানেন।

তাই আমরা সব সময় একটি পরামর্শ দিয়ে থাকি যে চিকিৎসক ব্যতীত অন্য কোথাও কোন সেবা বা চিকিৎসার জন্য যাবেন না। এছাড়াও একটি চিকিৎসকের ওপর নির্ভর না করে একাধিক চিকিৎসকের পরামর্শ নিন এতে করে আপনি বিষয়টি ভালো মতো যাচাই-বাছাই করতে পারবেন।

যার ফলে আপনি ভুল চিকিৎসা থেকে নিজেকে সুরক্ষা করতে পারবেন। তাহলে চলুন আর অতিরিক্ত কথা না বাড়িয়ে আমরা এলজিন ট্যাবলেট সম্পর্কে জানার চেষ্টা করি। Algin Tablet কেন খায় প্রথমে আমরা সেই বিষয়ে জেনে নিব।

Algin Tablet কেন খায় - algin tablet bangla

আমাদের শরীরে নানান ধরনের ব্যথার প্রভাব ঘটে থাকে। যেই ব্যথাগুলো তৎক্ষণাৎ অনুভব করতে পারি। যে অনুভবটা আসলে আমাদের ব্যথার অনুভূতি জাগায়। তবে ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য অনেকেই অ্যালজিন ট্যাবলেট সেবন করে থাকেন।

আমরা যদি অ্যালজিন ট্যাবলেট কেন খায় সেই সম্পর্কে জানতে চাই তাহলে একেবারে সহজভাবে বলতে গেলে algin ট্যাবলেট বিভিন্ন ব্যথার জন্য ব্যবহার হয়ে থাকে। তবে ব্যথার ওষুধ বলে এই না যে এটা দেহের সকল ধরণের ব্যথা নিরাময়ে কাজ করে। এই ওষুধের একটি নির্দিষ্ট কার্যসীমা রয়েছে।
এলজিন ট্যাবলেট শরীরের গুরুত্বপূর্ণ ব্যথার অংশের জন্য ব্যবহৃত হয়। যেমন এই ঔষধটি ব্যথা, মাজা ব্যথা, ফুসকুড়ি এবং রুমেটয়েড আর্থ্রাইটিসের সাথে যেগুলো জয়েন্ট যুক্ত রয়েছে সেগুলো সংকোচনের মতো উপসর্গগুলো চিকিৎসা করার জন্য ব্যবহার করা হয়ে থাকে।

এছাড়াও মহিলাদের পিরিয়ড জনিত ব্যথার ক্ষেত্রেও algin tablet খুবই বেশি কার্যকরী।  এবং এক্ষেত্রে চিকিৎসকরা রোগীকে এই ট্যাবলেট সেবনের নির্দেশ দিয়ে থাকেন। আশা করছি Algin Tablet কেন খায় সেই সম্পর্কে ধারণা পেয়েছেন। এবার চলুন, Algin 50 mg কিসের ঔষধ সেটা জেনে নেই।

Algin 50 mg কিসের ঔষধ

ইতিমধ্যে হয়তো আমরা এই Algin Tablet কেন খায় সেই সম্পর্কে জানতে পেরেছি। এছাড়াও আপনারা জানতে চেয়েছেন যে Algin 50 mg কিসের ঔষধ? এবার আমরা সেই সম্পর্কে এই অংশে আলচনা করব। এই Algin Tablet মূলত স্ত্রী জননাঙ্গ সংক্রান্ত ও মূত্রনালীর বিভিন্ন রোগের ক্ষেত্রেও ব্যবহার করা হয়। এছাড়াও এলজিন ট্যাবলেট আরও নানান ধরণের সমস্যা নিরাময়ে ব্যভার হয়ে থাকে যেমন--
  • মাথা ব্যাথা হলে
  • কানের ব্যথার ক্ষেত্রে
  • পিরিয়ড জনিত ব্যথা নিরাময়ে
  • কোমরের ব্যথা নিরাময়ে
  • অস্টিওআর্থারাইটিস (Osteoarthritis)
  • গর্ভকালীন সময়ে অতিরিক্ত পেট ব্যথা হলে তা নিরাময়ে ইত্যাদি।
সাধারণত যেসব সমস্যা নিরাময় করার জন্য এই ট্যাবলেট সেবন বা ব্যবহার করা হয় সেগুলো বিস্তারিত উল্লেখ করা হয়েছে। তবে উল্লেখযোগ্য হচ্ছে অস্টিওআর্থারাইটিসের সাথে বিভক্ত বেদনাদায়ক জয়েন্ট এর মতো উপসর্গগুলিকে চিকিৎসার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

এরপর শরীরের বিভিন্ন ব্যথা, ফুসকুড়ি এবং রুমেটয়েড আর্থ্রাইটিসের সাথে নাড়াচাড়া করার ফলে যে উপসর্গগুলো দেখা দেয় তার চিকিৎসার জন্য এই ওষুধটি ব্যবহার হয়ে থাকে। আশা করছি Algin 50 mg কিসের ঔষধ তা জানতে পেরেছেন। এবার আসুন Algin ট্যাবলেট এর কাজ কি বা এই ওষুধ কি কাজ করে তা জেনে নেই।

Algin ট্যাবলেট এর কাজ কি

আপনাদের খুব সহজেই বোঝার জন্য যদি খুব সহজে বলি তাহলে এলজিন ট্যাবলেট একটি ব্যথানাশক হিসেবে কাজ করে অর্থাৎ যাদের দেহে অ্যানকিলোজিং স্পন্ডলাইটিসের সাথে যুক্ত কঠিনতার পাশাপাশি ব্যথার মতো বিভিন্ন লক্ষণ রয়েছে তাদের এ ধরনের রোগ নিরাময়ের জন্য চিকিৎসকরা Algin tablet  সেবন করার নির্দেশ দিয়ে থাকেন।

আর এটিই মূলত এই ট্যাবলেট এর মূল কাজ। তবে এছাড়াও আর অন্যেন্য কাজে এই tablet ব্যবহার হয়ে থাকে যেমনঃ মহিলাদের পিরিয়ড জনিত ব্যথার ক্ষেত্রে এই ওষুধ অনেক বেশি কার্যকর। তবে এক্ষেত্রে রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসকের অনুযায়ী এই ওষুধ সেবন করতে হবে।
এছাড়া ও গর্ভকালীন সময়ে যাদের অত্যাধিক পরিমাণে পেটে ব্যথা করে তাদের জন্যও অধিকাংশ চিকিৎসকরা অন্যান্য ওষুধের পাশাপাশি এই অ্যালজিন ট্যাবলেট খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। তবে সচরাচর মাজা ব্যথার জন্যেই অনেক চিকিৎসক এই ওষুধটি সেবনের নির্দেশ দিয়ে থাকে। এছাড়াও algin tablet ০.৫ মিগ্রা ওষুধের একটি গোষ্ঠীর অংশ। যা বেনজোডিয়া(benzodias) নামে পরিচিত।

এই ওষুধের এক শ্রেণীর মাধ্যমে তারা আমাদের দেহের মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রকে শান্ত করতে সহায়তা করে যার ফলে প্যানিক আক্রমণকে প্রতিরোধ করে। আশা করি Algin ট্যাবলেট এর কাজ কি তা জানতে পেরেছেন। এবার আসুন Algin 50 mg খাওয়ার নিয়ম জেনে নেই।

Algin 50 mg খাওয়ার নিয়ম

এই ট্যাবলেট সেবন করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। আপনি যদি এই ওষুধ সেবনে সঠিক উপকারিতা বা ভালো ফলাফল পেতে চান তাহলে অবশ্যই এলজিন ওষুধ সঠিক নিয়ম অনুযায়ী সেবন করতে হবে। এছাড়াও একজন রোগীর জন্য অবশ্যই নিয়ম মেনে চলাটা খুবই গুরুত্বপূর্ণ।

এই ওষুধ অতিরিক্ত খাওয়ার ফলে কিংবা নিয়ম অনুযায়ী সেবন না করলে শরীরে বিভিন্ন প্রকার রোগের উপসর্গ দেখা দিতে পারে। টাইমোনিয়াম মিথাইলসালফেট (Timonium Methylsulfate) রোগীর বয়স এবং ওজনের উপর ভিত্তি করে ব্যবহারের মাত্রা নির্ভর করে।

তাহলে বুঝতেই পারছেন যে ওষুধের সঠিক নিয়ম জেনে নেওয়াটা কতটা জরুরি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে Algin 50 mg খাওয়ার নিয়ম জেনে নেই। 
প্রাপ্তবয়স্ক রোগীদের ক্ষেত্রে এলজিন ৫০ এমজি ট্যাবলেট প্রতিদিন ২ থেকে ৬ টা ভরা পেটে খেতে হবে। অথবা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করেতে হবে।

শিশুদের ক্ষেত্রে দৈনিক ভরা পেটে ৩ মিলিগ্রাম অথবা ৬ মিলিগ্রাম দেহের ওজন হিসেবে বিভক্ত মাত্রায় নির্দেশিত। শিশুদের ক্ষেত্রে এলজিন ট্যাবলেট ব্যবহারে অবশ্যই সতর্ক হতে হবে। অথবা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করেতে হবে।

তবে এই এলজিন ট্যাবলেট সেবনে কোন রকম সন্দেহ বা ক্ষতিকর প্রভাব দেখা দেয় তাহলে অবশ্যই ডাক্তারের সাথে যত দ্রুত সম্ভব যোগাযোগ করবেন। কারণ এই ওষুধ অতিরিক্ত সেবনে কিছু ক্ষতিকর লক্ষণ দেখা দিতে পারে যেমন বুকে ব্যথা, বিভ্রান্তি, চামড়াসহ অস্পষ্ট দৃষ্টি ইত্যাদি হতে পারে।

Algin সিরাপ খাওয়ার নিয়ম

এলজিন ট্যাবলেট সেবনের নিয়ম জেনে নেওয়ার পাশাপাশি আমাদেরকে Algin সিরাপ খাওয়ার নিয়ম  সম্পর্কেও জেনে নিতে হবে। Algin সিরাপ খাওয়ার নিয়ম হচ্ছে--
  • শিশুদের ক্ষেত্রে ৩-৬ মিলিগ্রাম শরীরের ওজন অনুযায়ী বা ১.৫-৩ মিলি/ শরীরের ওজন অনুযায়ী দিনে ৩ বার সেবন করতে হয়। অথবা চিকিৎসকের পরামর্শ অনুসারে।
  • প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ৩০ – ৯০ মিলিগ্রাম বা ১৫ – ৪৫ মিলি প্রতিদিন ৩ বার বা চিকিৎসকের পরামর্শ অনুসারে।
  • ইনজেকশনের ক্ষেত্রে  এলজিন ইনজেকশন শিরাপথে ধীরে ধীরে বা ইন্ট্রামাসকুলার রুটে প্রতিদিন ৩ বার ব্যবহার করতে হবে। অথবা চিকিৎসকের পরামর্শ অনুসারে।
আশা করছি Algin 50 mg খাওয়ার নিয়ম এবং Algin সিরাপ খাওয়ার নিয়ম জানতে পেরেছেন। তবে পরিমাণে বেশি এলজিন ওষুধ সেবনে বা নিয়ম অনুযায়ী সেবন না করলে আমাদের দেহে কিছু ক্ষতিকর প্রভাব বা পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় চলুন তাহলে সেই পার্শ্ব প্রতিক্রিয়াগুলো জেনে নেই।

এলজিন ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া

প্রত্যেকে ঔষধ এর উপকারিতা থাকার পাশাপাশি সামান্য পরিমাণ হলেও কিছু না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে। সাধারনত পার্শ্ব প্রতিক্রিয়া তখনই দেখা দেয় যখন আপনি অনিয়মিতভাবে কিংবা অতিমাত্রায় ওষুধ সেবন করবেন।মূলত ওষুধ অতিরিক্ত সেবন এবং অনাকাঙ্ক্ষিত সেবনের ফলে পার্শ্ব প্রতিক্রিয়া হয়ে থাকে। তেমনি এই ওষুধেরও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। ওষুধ সেবনের আগে আমাদেরকে এর পার্শ্ব প্রতিক্রিয়াগুলো জেনে রাখতে হবে।
চলুন তাহলে কথা না বাড়িয়ে অ্যালজিন ট্যাবলেট এর বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জেনে নেই। এই ওষুধের প্রধান ক্ষতিকর প্রভাব হচ্ছে কারো কারো ক্ষেত্রে হাইপারটেনশনের সৃষ্টি হতে পারে। আবার এই ওষুধ অতিরিক্ত সেবনে অনেকের ক্ষেত্রে টেকিকার্ডিয়া হওয়ার ঝুঁকি দেখা দিতে পারে। তবে এছাড়াও অন্যতম যে পার্শ্ব প্রতিক্রিয়াগুলো দেখা যায় সেগুলো হচ্ছে-
  • ফ্লাশিং (Flushing)
  • শুষ্ক ত্বক (Dry skin)
  • ব্র্যাডিকার্ডিয়া (Bradycardia)
  • ধড়ফড়ানি (Palpitations)
  • টাকাইকার্ডিয়া (Tachycardia)
  • অ্যারিথিমিয়াস (Arrhythmias)
  • পেটে ব্যথা (Abdominal Pain)
  • কোষ্ঠকাঠিন্য (Constipation)
  • ডায়রিয়া (Diarrhoea)
  • বমি ভাব বা বমি (Nausea Or Vomiting)
  • চামড়াতে ফুসকুড়ি (Skin Rash)
  • ইন্ট্রাওকুলার চাপ বৃদ্ধি (Increased intraocular pressure) ইত্যাদি।
সাধারনত এলজিন ওষুধ অতিমাতার‍্য সেবনের ফলে উপরোক্ত পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দিতে পারে। তবে সবার ক্ষেত্রে এগুলো পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষণ নাও করা যেতে পারে। কারণ বয়স ও ওজনের ভিত্তিতে পার্শ্বপ্রতিক্রিয়া গুলো ভিন্ন ধরনের হতে পারে।

তবে উপরোক্ত পার্শ্ব প্রতিক্রিয়া যদি কারো জটিল আকার ধারণ করে তাহলে যত দ্রুত সম্ভব চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। আর চেষ্টা করতে হবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এবং তার দেওয়ার নিয়ম অনুযায়ী ওষুধ সেবন করার।

এলজিন ট্যাবলেট এর দাম কত

সাধারনত এই ট্যাবলেটটি রেনেটা লিমিটেড (Reneta Limited) কোম্পানি বাজারজাত করেন। এর জেনেটিক নাম হচ্ছে টাইমোনিয়াম মিথাইলসালফেট (Timonium Methylsulfate)। এলজিন ট্যাবলেট এর দাম অনেকেরই জানা নেই। তাই পোষ্টের এই অংশে আমরা এলজিন ট্যাবলেট এর দাম তুলে ধরেছি।

অ্যালজিন ৫০ মিলিগ্রাম
ইউনিট প্রাইজ: ৳ 8.50 (10 x 10: ৳ 850.00)
স্ট্রাইপ প্রাইজ: ৳ 85.00
অ্যালজিন ১০ মিগ্রা/৫ মিলি সিরাপ
৫০ মিলিগ্রাম বোতলের দাম: ৳ 55 Tk
১০০ মিলিগ্রাম বোতলের দাম: ৳ 90 Tk

আশা করছি উপরোক্ত অংশ হতে এলজিন ট্যাবলেটের দাম সম্পর্কে জানতে পেরেছেন। আপনারা এই ওষুধ বিভিন্ন সুপারশপ বা ফার্মেসি পেয়ে যাবেন। তবে মনে রাখবেন এই ওষুধ শুধুমাত্র চিকিৎসক দ্বারা নির্দেশিত। তাই আপনাকে একজন নিবন্ধিত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে।

এলজিন কোন রোগের ট্যাবলেট

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে এলজিন কোন রোগের ট্যাবলেট বা এই ওষুধ কোন কোন রোগের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। এই ওষুধ আমাদের শরীরের বিভিন্ন ধরনের রোগ বা সমস্যার ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে যেমন--
  • এলার্জিজনিত রোগে
  • চোখ লাল হয়ে যাওয়া
  • নাক দিয়ে পানি পড়া
  • অস্টিওআর্থারাইটিস রোগের ক্ষেত্রে
  • ব্যথা জনিত জায়গাকে প্রশমিত করতে 
  • মূত্রনালী ও স্ত্রী জননাঙ্গ রোগের সংকোচনে ইত্যাদি।
সাধারণত উপরোক্ত রোগ বা সমস্যার ক্ষেত্রে এই ওষুধ ব্যবহার হয়ে থাকে। তবে বেশিরভাগ ক্ষেত্রে বিভিন্ন ব্যথাজনিত সমস্যার ক্ষেত্রেই চিকিৎসকরা এই ওষুধ সেবনের নির্দেশনা দিয়ে থাকেন।

 Algin 50 mg ট্যাবলেট খাওয়ার আগে না পরে

আমাদের মাঝে এমন অনেকেই আছেন যারা বুঝতে পারেন না যে  Algin 50 mg ট্যাবলেট খাওয়ার আগে নাকি খাওয়ার পরে সেবন করতে হয়। মানে খালি পেটে এই ওষুধ খাবনে নাকি ভরা পেটে। তাই হয়তো অনেকেই এই প্রশ্নটি সচরাচর করে থাকেন। এজন্য পোষ্টের এই অংশে এই বিষয়ে আপনাকে একটি ক্লিয়ার ধারণা দেব। এলজিন ট্যাবলেট খাবার খাওয়ার আগে কিংবা পরে খাওয়া যায়।

তবে খাওয়ার আগে না খাওয়ায় উত্তম কারন সবার ক্ষেত্রে এটি কার্যকর নাও হতে পারে। তাই আমার উপদেশ বা অনুরোধ এই ওষুধ খাওয়ার আগে খাবেন নাকি পরে খাবেন সেটি জানতে হলে আপনাকে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মোতাবেক এই ট্যাবলেট সেবন করবেন। আশা করি আপনার প্রশ্নের উত্তরটি জানতে পেরেছেন। এবার চলুন গর্ভাবস্থায় অ্যালজিন ট্যাবলেট সম্পর্কে জেনে নেই।

গর্ভাবস্থায় অ্যালজিন ট্যাবলেট

অ্যালজিন ট্যাবলেট ব্যবহারে বিশেষ কিছু সর্তকতা অবলম্বন করতে হবে যেমন। স্তন্যদানকারী নারীদের বিশেষ সতর্কতার সাথে এই ওষুধটি খাওয়ার কথা বলা হয়েছে। এই ঔষধটি গর্ভাবস্থায় বা স্তন্যদানকালে এই ওষুধ দেওয়া উচিত নয়। অর্থাৎ আপনি যদি একজন গর্ভবতী হয়ে থাকেন কিংবা আপনার শিশুকে যদি বুকের দুধ খাওয়ান তাহলে এমতবস্থায় এই ওষুধ সেবন করলে আপনার শিশুর সমস্যা হতে পারে।

তাই এই অবস্থায় সবচেয়ে ভালো হয় এই ওষুধ ব্যবহারের আগে ডাক্তারের সাথে পরামর্শ করে নেওয়া। কারণ মনে রাখবেন গর্ভকালীন সময়ে এই ঔষধ আপনার জন্য নির্দেশিত কিনা সেটি একমাত্র চিকিৎসকই ভালো বুঝতে পারবেন। আশা করছি এ বিষয়ে অবশ্যই সতর্কতা অবলম্বন করবেন।

লেখকের শেষ মন্তব্যঃ Algin Tablet কেন খায়

পরিশেষে যেটা না বললেই নয় দয়া করে নিজের রোগের চিকিৎসার ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ ব্যতীত অন্য কোন পথ বা নিজে থেকে ওষুধ সেবন করবেন না। যেকোনো প্রকারের ওষুধ খাওয়ার আগে প্রথমে আপনাকে একজন নিবিন্ধিত চিকিৎসকের পরামর্শ নিতে হবে তারপরে তা দেওয়া নিয়ম বা পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করতে হবে। তাহলেই ইনশাল্লাহ ভালো ফলাফল পাবেন।

আমরা ইতিমধ্যে এই আর্টিকেলে Algin Tablet কেন খায় ও Algin ট্যাবলেট এর কাজ কি সহ এলজিন ওষুধ নিয়ে বিস্তারিত তথ্য আলোচনা করেছি। আপনারা হয়তো এতক্ষণে এই ওষুধ সম্পর্কে ক্লিয়ার ধারণা পেয়ে গেছেন। আশা করছি এই ওষুধ নিয়ে আপনার কোন প্রশ্ন থাকার কথা না। তবে যদি এই ট্যাবলেট সম্পর্কে কোন ধরণের প্রশ্ন বা মতামত থাকে, তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে পারেন।

Algin ট্যাবলেট সম্পর্কে গুরুত্বপূর্ণ ও জরুরী বিষয়ে লেখা আমার আজকের পোষ্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করে দিবেন। এতে তারাওও এই alhgin ওষুধ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। বিভিন্ন ওষুধ কিংবা রোগের চিকিৎসা সম্পর্কিত অন্যান্য গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে ব্লগারসানি ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url