নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় - নোরিক্স পিল খাওয়ার নিয়ম জানুন

norix 1 ট্যাবলেট এর সাথে কমবেশি আমরা অনেকেই পরিচিত। আমাদের মাঝে অনেকেই বিশেষ করে যারা নতুন দম্পত্তি রয়েছেন তারা হয়তো জানতে চায় যে নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়, norix 1 এর কাজ কি বা নোরিক্স পিল খাওয়ার নিয়ম সেই সম্পর্কে। মূলত তাদের সুবিধার কথা চিন্তা করে আজকের এই আর্টিকেলে নোরিক্স পিল সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি।
নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় - নোরিক্স পিল খাওয়ার নিয়ম

সম্মানিত পাঠক, আপনি যদি নোরিক্স ট্যাবলেট সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জেনে না থাকেন, তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক উপকার হতে চলেছে। তাই অবহেলা না করে এই আর্টিকেলেটি একেবারে শুরু শেষ পর্যন্ত পড়ুন। আশা করছি, আমরা norix ট্যাবলেট সম্পর্কে এমন কিছু প্রয়োজনীয় তথ্য প্রদান করব যেগুলো জেনে উপকৃত হতে পারবেন। আজকের আলোচ্য বিষয় গুলো পোষ্ট সূচিপত্রতে এক নজর দেখে মূল আলোচনা শুরু করা যাক।
পোষ্ট সূচিপত্রঃ

উপস্থাপনাঃ নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়

আপনি যদি নোরিক্স ট্যাবলেট সেবন করার সিদ্ধান্ত গ্রহন করে থাকেন, তাহলে নোরিক্স ট্যাবলেট সম্পর্কে যে তথ্যগুলো না জানলেই নয় সেগুলো কিন্তু অবশ্যই জেনে নিতে হবে। কারণ প্রতিটা ক্রিয়ারই একটি বিপরীত প্রতিক্রিয়া অর্থাৎ প্রতিটা মেডিসিনেই পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। তাই নোরিক্স ট্যাবলেট এর কাজ কি এবং নোরিক্স ট্যাবলেট খাওয়ার সঠিক নিয়ম অবশ্যই জেনে নেওয়াটা জরুরি।

আপনি যদি নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় এবং নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে জেনে না থাকেন, তাহলে গুরুত্ব সহকারে পুরো পোস্টটি শুরু থেকে একেবারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আসুন, আর বেশি কথা না বাড়িয়ে প্রথমে নোরিক্স ট্যাবলেট বা পিল সম্পর্কে সংক্ষেপে জেনে নেই।

norix 1 কি

norix 1 কি? norix 1 হলো এমন একটি ট্যাবলেট যেটি জন্মনিয়ন্ত্রণ অথবা অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করে। আর যদি সহজ ভাষায় বলি তাহলে নোরিক্স হলো সহবাস করার সময় প্রটেকশন ব্যবহার না করলে যাতে করবে বাচ্চা বা বেবি না আসে এই জন্যে যে পিল বা ট্যাবলেট খাওয়া হয় তাকেই নোরিক্স ট্যাবলেট বলে। বর্তমানে বাজারে অনেক ধরনের ট্যাবলেট বা পিল রয়েছে।

যেগুলো মূলত প্রেগন্যান্সি রোধ করতে সক্ষম। বর্তমানে বাজারে পাওয়া যায় এমন কিছু পিল হলো ফেমিপিল, নোরিক্স, ফেমিকন, মায়া বড়ি ইত্যাদি। এই ট্যাবলেট গুলোর মধ্যগ্রাম অঞ্চলের বেশিরভাগ মেয়েরা জন্মনিয়ন্ত্রণ বা গর্ভধারণ রোধ করতে ফেমিকন, ফেমিপিল, মায়া বড়ি এই তিনটি ট্যাবলেট বা পিল বেশি ব্যবহার করে। তবে এই পিল গুলো ব্যবহারে জন্মনিয়ন্ত্রণে রিস্ক থেকে যায়।

আর জন্মনিয়ন্ত্রণে নোরিক্স ট্যাবলেট ৯৯ ভাগ নিশ্চয়তা দেয়। বর্তমান বাজারে বিভিন্ন প্রকারের নোরিক্স পিল বা ট্যাবলেট পাওয়া যায়  যেমন নোরিক্স ১, নোরিক্স ১.৫, শুধু নোরিক্স ইত্যাদি। এখন চলুন norix 1 এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

norix 1 এর কাজ কি | norix 1 pill details bangla

ইতিমধ্যে আমরা নোরিক্স পিল বা ট্যাবলেট সম্পর্কে জেনেছি। এখন প্রশ্ন হচ্ছে Norix 1 এর কাজ কি বা নোরিক্স ট্যাবলেট কিভাবে কাজ করে। আসলে নোরিক্স এই সম্পর্কে বলার সময়ই আমরা উপরের অংশে অলরেডি নোরিক্স ১ এর কাজ কি তা বলা হয়ে গেছে। তারপরও আপনাদের সুবিধার্থে আমরা আবার Norix 1 এর কাজ কি বা এর ওষুধ কি কাজ করে তা নিচে উল্লেখ করেছি।
Norix 1 পিল বা ট্যাবলেটের মূল কাজ হলো অনাকাঙ্ক্ষিত প্রেগন্যান্সি রোধ করা। প্রটেকশন ছাড়া সহবাস করার পরে যাতে গর্ভে বাচ্চা না আসে সেজন্য মূলত এই ট্যাবলেটটি খাওয়া হয়। এই ট্যাবলেটটি একটি ইমারজেন্সি গর্ভনিরোধক পিল হিসেবে ব্যবহার করা হয়ে থাকে।। যেটি অপরিকল্পিত গর্ভাবস্থা প্রতিরোধ করতে পারে। এই ট্যাবলেটটি সাধারণত মেয়েদেরকে খাওয়ানো হয়।

অর্থাৎ Norix 1 এর কাজ মূল কাজই হলো জন্মনিয়ন্ত্রণ করা বা অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করা। আশা করছি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন। এখন চলুন norix 1 খাওয়ার নিয়ম, নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়, norix 1 খাওয়ার নিয়ম, এই ট্যাবলেট খেলে বাচ্চা হয় কিনা ইত্যাদির বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পড়তে থাকুন।

নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়

আপনি যদি এই পোস্টটি শুরু থেকে এই পর্যন্ত পড়ে থাকেন তাহলে ইতিমধ্যে জেনে গেছেন যে নোরিক্স ট্যাবলেট কি। নোরিক্স ট্যাবলেট হলো একটি জন্মনিরোধক ট্যাবলেট বা পিল। এই নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়? এই নোরিক্স ট্যাবলেট খেলে মূলত অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ থেকে রক্ষা পাওয়া যায়।

একজন মেয়ে হিসেবে আপনি যদি নানান ধরনের অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হন বা সহ*বাসের পূর্বে কোন ধরনের প্রটেকশন ব্যবহার না করেন, তাহলে আপনার জন্য নোরিক্স পিল বা ট্যাবলেট খাওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই পিল বা ট্যাবলেটটি খেলে আপনার অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রক্ষা পাবে। এই পিল বা ট্যাবলেটটি আপনারা আশেপাশে যে কোন দোকান থেকেই কিনতে পারবেন।

তবে এই পিল বা ট্যাবলেটটি খাওয়ার আগে আপনার অবশ্যই মনে রাখা উচিত ডাক্তারের পরামর্শ ছাড়া এই ওষুধ কখনোই খাওয়া উচিত নয়। আশা করছি নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় তা জানতে পেরেছেন। আবার আসুন নোরিক্স পিল খাওয়ার নিয়ম জেনে নেই।

norix 1 খাওয়ার নিয়ম - নোরিক্স পিল খাওয়ার নিয়ম

আমাদের মাঝে হয়তো এমন অনেকেই আছেন যারা নোরিক্স ট্যাবলেট এর কাজ কি বা নোরিক্স ট্যাবলেট খেলে কি এই বিষয়ে হয়তো জানেন কিন্তু নোরিক্স পিল বা ট্যাবলেট খাওয়ার সঠিক নিয়ম অনেকেই জানি না। নোরিক্স পিল বা ট্যাবলেট খাওয়ার বেশ কয়েকটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। আর যেকোন ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই সেই ওষুধ খাওয়ার নিয়ম জেনে নেওয়া জরুরী। নোরিক্স তার ব্যতিক্রম নয়। নোরিক্স ট্যাবলেট খাওয়ার বেশ কিছু নিয়ম রয়েছে সেগুলো নিচে উল্লেখ করা হলো-
  • মিলনের সময় যদি আপনি অথবা আপনার সাথী কোন জন্মনিরোধক পদ্ধতি গ্রহন না করেন তাহলে সেক্ষেত্রে নোরিক্স ১ পিল বা ট্যাবলেট মিলনের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে সেবন করতে হবে।
  • আপনি যদি ঝুঁকি নিতে না চান, তাহলে অবশ্যই ১২ ঘণ্টার মধ্যে এই পিলটি সেবন করার চেষ্টা করতে হবে।
  • সব সময় ইমারজেন্সি অবস্থায় এই পিলটি সেবন করার চেষ্টা করতে হবে। বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ব্যতিত এই পিল সেবন করবেন না। এই পিল সেবনে্র ফলে মেয়েদের ঝুঁকি থাকে।
  • মিলনের সময় সঠিকভাবে প্রটেকশন ব্যবহার না করলে পরবর্তী ১২ ঘন্টা অথবা ৪৮ ঘণ্টার মধ্যে এই পিল সেবন করতে হবে। তবে কিছু কিছু সময়ে ৭২ ঘণ্টার মধ্যে সেবন করলেও হবে।
তবে অবশ্যই মনে রাখবেন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ব্যতীত নোরিক্স পিল বা ট্যাবলেট সেবন করা একেবারেই উচিত হবে না। কারন এর বেশ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। তাই যথাসম্ভব নোরিক্স পিল সেবন করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ দিতে হবে। এ পর্যায়ে আমরা নোরিক্স পিল খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়া জেনে নিব।

নোরিক্স পিল খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়া

আমরা জানি নোরিক্স পিল বা ট্যাবলেট অনাকাঙ্ক্ষিত জন্মনিরোধক হিসেবে বেশ ভালো উপকারী তবুও এই ওষুধ সেবন করার কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। কেননা প্রতিটা ওষুধেরই ভালো ও খারাপ উভয় দিকই রয়েছে। নোরিক্স পিল খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়াগুলো নিম্নে উল্লেখ করা হলো-
  • প্রচন্ড মাথা ব্যথা করা
  • বমি বমি ভাব বা বমি হওয়া
  • অবসন্নতা অনুভব করা
  • তল পেটে ব্যথা অনুভব
  • সব সময় ঝিমানো ভাব 
  • স্ত*নে ব্যাথা হওয়া
এমনকি কিছু কিছু সময়ে এই ওষুধ ব্যবহারে ভুল হলে সেবনকারীর যো*নিপথে রক্তক্ষরণ হওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, নোরিক্স পিল সেবন করার পরে উপযুক্ত প্রতিক্রিয়া গুলো জটিলভাবে দেখা দিলে অবশ্যই যত দ্রুত সম্ভব চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। আপনাদের এই বিষয়ে অবশ্যই সতর্কতা অবলম্বন করে হবে। আশা করছি নোরিক্স পিল খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়াগুলো জানতে পেরেছেন। এবারর চলুন norix এর দাম কত সেটা আমরা জেনে নেই।

norix এর দাম কত | norix 1 pill price in bangladesh

সাধারনত এই ট্যাবলেটটি জেনফার বাংলাদেশ লিমিটেড (Zenfer Bangladesh Limited) ও এসএমসি (SMC) কোম্পানি বাজারজাত করেন। এর জেনেটিক নাম হচ্ছে লিভােনােরজেসট্রেল (Levenergestrel)। norix এর দাম অনেকেরই জানা নেই। তাই পোষ্টের এই অংশে আমরা norix এর দাম তুলে ধরেছি।
নোরিক্স পিলের বর্তমান বাজার মূল্য হচ্ছে ৭০ টাকা। প্রতি প্যাকেটে ৩ টি পিল থাকে। প্রতি পিচ ৬০ টাকা হলে প্রতি প্যাকেটের দাম ২১০ টাকা। কিছু কিছু সময়ে বা জায়গাভেদে এই পিলের কম-বেশি হতে পারে। একটি বক্সে একটি মাত্রই ট্যাবলেট পাবেন।

আপনার পার্শ্ববর্তী বা আশেপাশের ফার্মেসি এইগুলোতে নোরিক্স পিল বা ট্যাবলেট পেয়ে যাবেন। আপনারা ফার্মেসি গুলোতে নোরিক্স ১ পিল ক্রয় করার আগে দামটি অবশ্যই মনে রাখবেন। যাতে আপনার কাছে বেশি দামে বিক্রি করতে না পারে। আশা করছি norix এর দাম কত তা জানতে পেরেছেন। এবার আসুন নোরিক্স খেলে কি বাচ্চা হয়? সেই বিষয়ে জেনে নেই।

নোরিক্স খেলে কি বাচ্চা হয়

আপনারা অনেকেই গুগলে নোরিক্স খেলে কি বাচ্চা হয়? এই কথাটি লিখে গুগলে সার্চ করে জানতে চান। তাই এই পোস্টটিতে আমরা নোরিক্স খেলে কি বাচ্চা হয় এই সম্পর্কে কিছু তথ্য তুলে ধরলাম। আশা করছি আপনারা সঠিক তথ্য জানতে পারবেন।

বর্তমান সময়ে নোরিক্স পিল খুবই জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ মেডিসিন। অথচ আমাদের মাঝে এই বিষয়টি সম্পর্কে অনেকেরই জানা নেই। আসলে এই ওষুধ সম্পর্কে আমাদের প্রত্যেকেরই জানা জরুরি। এখন আপনাদের প্রশ্নটি হলো নোরিক্স খেলে কি বাচ্চা হয়?

না, নোরিক্স খেলে বাচ্চা হয় না। এখন আপনারা হয়তো মনে করতে পারেন যে এই পিল খেলে গর্ভধারণ ক্ষমতা হারিয়ে ফেলবেন। না, এই পিল খেলে গর্ভধারণ ক্ষমতা হারিয়ে ফেলবেন না, তবে এটি সম্ভাবনামূলকভাবে গর্ভবতী হওয়ার ঝুঁকি অনেকটাই কমিয়ে দেয়।

মনে করুন, আপনি ভুলবশত কোন শারীরিক সম্পর্কে জড়িয়েছেন বা সহ*বাস করার সময় কোন ধরনের প্রটেকশন ব্যবহার করেনি এ সময় আপনার মনে যে গর্ভবতী হওয়ার জন্মাবে, সেই ভয় দূর করবে এই নোরিক্স পিল বা ট্যাবলেট। আশা করছি আপনাদের কাছে বিষয়টি ক্লিয়ার হয়েছেন। এবার আসুন নোরিক্স (Norix 1) ১ পিলের কার্যকারিতা কত সময় সম্পর্কে জেনে নিই।

নোরিক্স ১ পিলের কার্যকারিতা কত সময়

আমাদের মাঝে অনেকে আছে যারা প্রশ্ন করে থাকেন যে নোরিক্স ১ পিলের কার্যকারিতা কত সময়। এই প্রশ্নটিই বেশিরভাগ বিবাহিত যারা তারা করে থাকেন। তবে অনেকেই এই প্রশ্নের সঠিক উত্তরটি জানেন না। তাই আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদেরকে জানিয়ে দেব নোরিক্স ১ পিল বা ওষুধ এর কার্যকারিতা কত সময়।
আপনাদের প্রশ্নটির উত্তর হচ্ছে, আপনি যদি সহ*বাসের পূর্বে কোন ধরনের প্রটেকশন বা গর্ভনিরোধক কোন কিছু ব্যবহার না করেন বা ব্যবহার করতে ভুলে যান তাহলে সহবাস করার পরবর্তী তিন দিন অর্থাৎ ৭২ ঘন্টার মধ্যে নোরিক্স ১ পিলটি সেবন করবেন। তাহলে করবে বাচ্চা বা বেবি হওয়ার সম্ভাবনা থাকবে না। আবার কোথাও কোথাও বলা হয়েছে ৭২ ঘন্টা থেকে ১২০ ঘণ্টার মধ্যে এই পিল সেবন করলে বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকবে না।

তবে চিকিৎসকরা এই ট্যাবলেটের শতভাগ গ্যারান্টি দেয়নি, তারা শতভাগের মধ্যে ৯৯ ভাগ গ্যারান্টি দিয়েছে। তারা বলেছে যে আপনি যদি সহ*বাস করার ৭২ ঘন্টার মধ্যে এই ট্যাবলেটটি সেবন করেন তাহলে বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকবে না। আশা করছি আপনার প্রশ্নের উত্তরটি বিস্তারিত জানতে পেরেছেন। এবার চলুন নোরিক্স ট্যাবলেট মূলত প্রতি মাসে কয়টা খাওয়া যায় সেটা জেনে নেই।

নোরিক্স ট্যাবলেট প্রতি মাসে কয়টা খাওয়া যায়

নোরিক্স পিল মাসে কয়টা খাওয়া যায় এই সম্পর্কে আপনারা অনেকেই জানতে চেয়েছেন। তাই পোষ্টের এই অংশে এই বিষয়ে তুলে ধরেছি। আপনি যদি এই বিষয়ে না জেনে থাকেন তাহলে জেনে নিন পোষ্টের এই অংশ থেকে। কারণ আমরা আপনাদেরকে জানিয়ে দেবো নোরিক্স পিল মাসে কয়টা খাওয়া যায় এই সম্পর্কে। আমরা উপরের প্যারাগুলোরগুলোর ইতিমধ্যে বলেছি যে নোরিক্স পিল হলো একটি ইমার্জেন্সি গর্ভনিরোধক পিল হিসেবে কাজ করে।

তাহলে বুঝতেই পারছেন যে এটি শুধু ইমার্জেন্সি সময় খাওয়া যাবে। অনিরাপদ মিলন বা কোন প্রকার প্রটেকশন ছাড়া সহ*বাস করলে সহ*বাসের ৭২ ঘন্টার মধ্যে এই পিল খেলে গর্ভে বেবি হওয়ার সম্ভাবনা থাকে না। তবে অনেকেই এই পিল মাসে ৩-৪টি খেয়ে ফেলে। এই কাজটি ভুলেও করা যাবে না। কারণ নোরিক্স ট্যাবলেটের অনেক পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। তাই মাসে ১ টির বেশি নোরিক্স পিল বা ট্যাবলেট সেবন করা উচিত না।

ইমারজেন্সি অবস্থায় আপনি হঠাৎ করেই যদি এই নোরিক্স ট্যাবলেট সেবন করেন তাহলে আপনার মাসিক বা পিরিয়ড অনিয়মিত হয়ে যাবে এবং এই মাসিক বা পিরিয়ড আবার নিয়মিত না হওয়া পর্যন্ত নোরিক্স ট্যাবলেট খাওয়া উচিত নয়। অর্থাৎ এই ট্যাবলেটের পার্শ্ব প্রতিক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত আরেকটি নোরিক্স ট্যাবলেট খাওয়া উচিত নয় খেলে আপনার প্রেগন্যান্সি রোধ করবে।

সুতরাং, মূল কথা হলো ইমারজেন্সি অবস্থা ছাড়া এই নোরিক্স ট্যাবলেট খাওয়া উচিত নয়। এক্ষেত্রে মাসে ১ টি খেতে পারবেন। আশা করছি আপনার প্রশ্নে উত্তরটি জানতে সক্ষম হয়েছেন। এবার চলুন নোরিক্স পিল খাওয়ার কতদিন পর মাসিক হয় সেটা জেনে নেই।

নোরিক্স পিল খাওয়ার কতদিন পর মাসিক হয়

নোরিক্স ১ পিল সাধারনত অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধে ব্যবহার করা হয়। তবে জেনে রাখা ভালো এই পিল বা ট্যাবলেট মাসিকের ক্ষেত্রে ব্যবহার করা হয় না। প্রতিটা ইমারজেন্সি পিলে কোন না কোন পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। এই পিল সেবনে পিরিয়ড বা মাসিক অনিয়মিত হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে।
নির্ধারিত সময়ের পরে অথবা আগে পিরিয়ড হওয়ার সম্ভাবনা আছে। তবে চিন্তার কোন কারণ নেই। পিরিয়ড যদি নির্ধারিত সময়ে না হয় তাহলে হয়তো ৫ থেকে ৭ দিন অথবা সর্বোচ্চ ১০ দিন পরে হতে পারে। যদি এর মধ্যে না হয় হয় তাহলে আপনাকে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। আশা করি, বিষয়টি বুঝতে সক্ষম হয়েছেন। এবার চলুন, নোরিক্স যারা খেতে পারবেন সেই বিষয়ে জেনে নেই।

নোরিক্স যারা খেতে পারবেন

এক্ষেত্রে যারা মিলনের সময় জন্মনিয়ন্ত্রণের কোনো পদ্ধতি ব্যবহার করেন নি একমাত্র তারাই খেতে পারবেন। আবার যারা মিলনের সময় অনাকাঙ্ক্ষিত ভাবে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি নষ্ট বা ছিড়ে গেছে সেক্ষেত্রে তারা খেতে পারবেন। যারা নিয়মিত পিল ব্যবহার করেন কিন্তু পরপর ২ থেকে ৩ দিন জন্ম নিয়ন্ত্রণ পিল খেতে ভুলে গেছেন তারা খেতে পারবেন।

নোরিক্স যারা খেতে পারবেন না

প্রথমত যাদের এলার্জিজনিত বিভিন্ন সমস্যার রয়েছে তাদের ক্ষেত্রে এই পিল বা ট্যাবলেট সেবন করা উচিত নয়। বা যারা দুই বা তার বেশি গর্ভধারণ করেছেন তাদের এই পিল বা ট্যাবলেট সেবন করা উচিত হবে না। আবার যাদের পিরিয়ড অনিয়মিত বা পিরিয়ডের সময় অনেক বেশি রক্ত যায় তারা এটি খেতে পারবেন না। আশা করছি এই পিল কারা খেতে পারবেন আর কারা পারবেন না সেটা বুঝতে পেরেছেন।

লেখকের শেষ মন্তব্যঃ নোরিক্স ট্যাবলেট খেলে কি হয়

পরিশেষে বলব আপনি যদি এই নোরিক্স পিল বা ট্যাবলেট নিয়মিত সেবন করলে আপনার বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে এমনকি আপনি ভবিষ্যতে মা হওয়ার ক্ষমতাও হারিয়ে ফেলতে পারেন। তাই এই পিল বা ট্যাবলেট খুব ইমার্জেন্সি অবস্থা ছাড়া সেবন করবেন না।

এবং মাসে ১ টির বেশি সেবন করবেন না। আর এই ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই একজন নিবন্ধিত ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। কেননা একজন নারীর হাজার স্বপ্নের মধ্যে একটি বড় স্বপ্ন হলো মা হওয়া। প্রিয় পাঠক, আমরা ইতিমধ্যে নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় ও নোরিক্স ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কিত বিভিন্ন তথ্য বিস্তারিতভাবে উপরে আলোচনা করেছি।

আশা করছি, আপনারা এতক্ষণে নোরিক্স ট্যাবলেট খেলে কি হয় ও নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে ও বুঝতে পেরেছেন। আপনি যদি এই পোষ্টের কোন অংশ বুঝে না থাকেন, তাহলে এই পোষ্টের কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। তাহলে, আমরা সেই অংশটুকু ভালোভাবে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করব।

নোরিক্স ট্যাবলেট সম্পর্কিত আমাদের এই পোষ্টটি আপনার যদি পছন্দ হয়ে থাকলে অবশ্যই শেয়ার করে দিবেন। এতে অন্যরাও উল্লিখিত বিষয়গুলো জানতে পারবেন। এতে তারাও উপকৃত হতে পারবেন। এ ধরণের বিভিন্ন ওষুধ সম্পর্কিত বিভিন্ন তথ্য পেতে এবং আরও অন্যান্য গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকার অনুরোধ রইলো। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url